11/28/2017

ARIDOD A0116RD induction cooker সম্পর্কে বিস্তারিত তথ্য এবং এর দাম সম্পর্কে জেনে নিন

ARIDOD A0116RD induction cooker



সময় পরিবর্তন হয়েছে। আমরা যেমন এখন একটি স্মার্টফোনের বোতাম টিপে বলে দিতে পারি দেশের কোথায় কি হচ্ছে ঠিক তেমনি এখন আমরা বোতাম টিপে রান্নার কাজটা সেরে নিতে পারি। induction cooker বর্তমান সময়ে smart গৃহিণীদের জন্য সেরা একটি অপশন।

induction cookware in মাধ্যমে আমরা এখন শুধুমাত্র একটা বোতাম ক্লিক করেই রান্নার কাজটা সেরে ফেলতে পারছি এবং এর ফলে আমরা আমাদের kitchen প্রম থাকে পরিচ্ছন্ন রাখতে পারছি খুব সহজে। স্মার্টনেস বাড়ানোর জন্য ইনডাকসন কুকার এর তুলনায় হয়না।

আপনি যদি আপনার রান্না ঘরের সৌন্দর্য বাড়ানোর জন্য induction নেবার কথা ভেবে থাকেন তাহলে আপনি এখন ঠিক জেগে আছেন। বই থেকে বেশকিছু induction কুকারের brand রয়েছে তারা উন্নত এবং আধুনিক মডেলের কিছু induction cooker আমাদের উপহার দিয়েছে। induction cooker যেমন স্মার্টনেসও বৃদ্ধি করে ঠিক তেমনি এটা আপনার ঘরে এনে জায়গাও কম খায়।

আজকে আপনাদের সাথে একটি induction cooker সম্পর্কে আলোচনা করব। এটি হচ্ছে  Arido induction cooker A0116 RD এটি দেখতে বেশ চমৎকার এবং খুব মজবুত আপনার করে খুব সুন্দর মানিয়ে যাবে।
উপরে উল্লেখিত induction cooker 3 naksha সম্পর্কে কোন সন্দেহ পোষণ করার অবকাশ নেই কারণ এতে আপনার ঘরে অনায়াসেই মানিয়ে যাবে।

edudel রয়েছে digital display system এবং smart touch button সিস্টেম যেটি দিয়ে আপনি অনায়াসেই আপনার রান্নার কাজটি সেরে নিতে পারবেন।

রয়েছে timer অপশন যার মাধ্যমে আপনি রান্না করার সময় টাইম সেট করে দিতে পারবেন। এর ফলে আপনি যে সময় নির্ধারণ করে দেবেন ততক্ষণ পর্যন্ত চলার পর নিজে থেকে বন্ধ হয়ে যাবে।

বিদ্যুৎ বিল নিয়ে ভাবছেন কোন টেনশন নেই মাস শেষে দেখবেন আপনার বাজেট ক্রস করতে পারবে না। কারণ এতে বিদ্যুৎ খরচ খুবই কম।


এতক্ষণ তো ভালো ভালো কথা বললাম এবার কিছু খারাপ দিক দেখে নেই। এর ইনডাকসন কুকার দিয়ে আসলে শুধুমাত্র one time রান্নাগুলো করা সম্ভব। যেমন কোন কিছু ভাজি করা, দুধ গরম করা, ছোটখাটো তরকারি রান্না করা ইত্যাদি। ইন্ডাকশন কুকার দিয়ে আপনি কোন বড় ধরনের রান্না করতে পারবেন না। যেমন ধরেন 10 থেকে 15 জনের রান্না করা যাবে তবে সেক্ষেত্রে আপনাকে বেশি সময় দিতে হবে এর পেছনে।

তারা বলছে আপনার যদি ছোটখাটো পরিবার হয় অর্থাৎ দুই থেকে তিন জনের ফেলিলে সেক্ষেত্রে আপনি এই চুলা ব্যবহার করতে পারেন অন্যথায় এটাকে এড়িয়ে চলাই ভালো । যদিও কিভাবে নেতা আরামদায়ক তবে আপনাকে এটা যে ক্ষেত্রে ভোগাবে সেটা হচ্ছে এই ইনডাকশন কুকারে রান্না করতে একটু বেশি সময় লাগে।

চলুন দেখে নেই কিছু গুরুত্বপূর্ণ ফিচার

timer
এটিতে রয়েছে timing system যেটা দিয়ে আপনি খুব সহজেই আপনার রান্নার সময় নির্ধারণ করে দিতে পারবেন। ০ থেকে 180 মিনিট পর্যন্ত সময় নির্ধারণ করে দেয়া যাবে । তড়িত রান্না করার সময় আপনি সম্পূর্ণ নিরাপদ থাকতে পারবেন।

temperature range
সাধারণত induction cooker গুলোতে 80 থেকে 270 ডিগ্রি পাওয়ার কই থেকে অথবা 1000 wat .

high temperature
এলার্ম
এই induction cooker টিতে আপনি পাবেন automatic temperature এলার্ম। তাই খুব অনায়াসেই বোঝা যাবে যে আপনার কুকারে কখন তাপমাত্রা স্বাভাবিক মাত্রা অতিক্রম করেছে।

several setting menu

অন্যান্য ইনডাকসন কুকার এর মত এটিতেও রয়েছে প্রয়োজনীয় menu। আপনি আপনার পছন্দমত রান্না করার সময় বিভিন্ন মুড নির্বাচন করে দিতে পারবেন এই মেনু থেকে। যেমন যদি আপনি পানি সিদ্ধ করতে চান তাহলে water, ট্রাই করতে চাইলে ফ্রাই option ইত্যাদি।

দান সম্পর্কিত তথ্‍্য

নিকটস্থ যেকোন শো-রুমে যোগাযোগ করলে আপনি এই induction cookware সংগ্রহ করতে পারবেন। এবং এটির দাম মোটামুটি আয়ত্তের মধ্যেই থাকবে। induction cooker টি দাম হচ্ছে 1980 টাকা। তবে ক্ষেত্রেবিশেষে দামে কম বেশি হতে পারে।

No comments

Post a Comment