9/29/2017

স্মার্টফোন দিয়ে মশা তাড়ান । LG K7i Mosquito Away smartphone

LG K7i Mosquito Away smartphone

Smartphone এখন মানুষের জীবনে খুবই দরকারি একটি গেজেটে পরিণত হয়েছে। একটা সময় ছিল যখন মানুষ স্মার্টফোন ব্যবহার করত শুধুমাত্র ফ্যাশনের জন্য। কিন্তু এখন সময়ের অনেক পরিবর্তন হয়েছে। মানুষ এখন smartphone শুধুমাত্র ফ্যাশনের জন্য ব্যবহার করে না। Smartphone মানুষের জীবনে এখন দরকারি একটা জিনিসে পরিণত হয়েছে। কেননা স্মার্ট ফোন দিয়ে এখন অনেক গুরুত্বপূর্ণ কাজগুলো সেরে নেয়া যায়।

স্মার্ট ফোন দিয়ে এখন অনেক ধরনের কাজ করা যায়। যে সকল কাজ আমরা কম্পিউটার দিয়ে করতাম তার সিংহ ভাগ কাজই এখন স্মার্ট ফোন দিয়ে করা সম্ভব। প্রায় অনেক ধরনের অসম্ভব কে এখন সম্ভব করে ফেলেছি এই স্মার্টফোন। প্রত্যেক দিনই কোন না কোন প্রতিষ্ঠান নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। এই কোম্পানি বলছে আমাদের Smartphone অন্যদের তুলনায় অনেক ভালো আবার অন্য আরেক কোম্পানি বলছে আমাদের ফোন বাজারের সেরা ফুল কেননা আমাদের ফোনে আছে আধুনিক সব ফিচার।

হুয়াওয়ে স্মার্টফোন তো কৃত্রিম বুদ্ধিসম্পন্ন প্রসেসর তৈরি করে ফেলেছে বলে দাবি করছে। বর্তমান সময়ে iPhone 10 এবং Samsung galaxy note 8 বাজারে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। Samsung, LG, iPhone, হুয়াওয়ে, শাউমি ইত্যাদি ব্র্যান্ডের স্মার্টফোনগুলো একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড়িয়ে পড়েছে। সবাই কোনো না কোনোভাবে একে অন্যের সাথে প্রতিযোগিতায় লিপ্ত থাকে।

এ প্রতিযোগিতার ধারাবাহিকতায় LG smartphone company নিয়ে এলো এক অসাধারণ smartphone যা দিয়ে মশা তাড়ানোর সম্ভব। শুনতে অবাক লাগলেও ইন্ডিয়াতে এলজি একটি নতুন স্মার্টফোন announce করেছে যেটি ধারা মশা তাড়ানো সম্ভব। আপনার স্মার্টফোনের সাথে একটি আলাদা ডিভাইসে যুক্ত করে দিলেই সেটি দ্বারা মশা তাড়ানো যাবে।

LG k7i মডেলের স্মার্টফোনটিতে যা যা ফিচার রয়েছে তা এখন আমি বলে দিচ্ছি। এটিতে রয়েছে 5 ইঞ্চি ডিসপ্লে সেই সাথে 12080 x 7220 রেজুলেশন। মেমোরি হিসেবে ব্যবহার করা হয়েছে 2gb ram এবং 16gb internal storage এবং সেই সাথে রয়েছে 2500mah battery। এই ফোনটিতে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 8 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ইন্ডিয়াতে এর দাম ধরা হয়েছে 7 হাজার 990 রুপি। এখন দেখা যাক বাংলাদেশের দাম কত হতে পারে।

No comments

Post a Comment